Header Ads






FLIP 3D PAGE

সাথী হারা মন

বিসমিল্লাহির রহমানির রহিম। আসসালামু আলাকুম ওয়া রাহমাতুল্লাহ। প্রিয় পাঠক বন্ধুরা কেমন আছেন ? আশা করি ভালোই আছেন।আমি মোঃ তুহিন হোসেন - মুন্না। (সাথী হারা মন ) আমার উপন্যাসটির নাম। আমার এ উপন্যাসটি অনেক দুঃখের অনেক ব্যথার। প্রতিটি পৃষ্ঠায় কতোনা দুচখের হাজারো অশ্রু ঝরে পড়েছে প্রতিটি লাইনে প্রতিটি শব্দে। অশ্রু সিক্ত দুটি কথাঃ- কোনো পাঠক বন্ধু আমার এই উপন্যাসটি পড়ে দয়াকরে হাসাহাসি করবেন না।দয়াকরে কেও খারাপ মন্তব্যে করবেন না। হয়তো আমি সম্পূর্ণ ভাবে মনের ভাব প্রকাশ করতে পারিনি।উপন্যাসটির মধ্যে রয়েছে অনেক আনান্দ , অনেক আবেগ , অনেক মায়া , অনেক বিরাহ ব্যথা।এটা আমার জীবনের সর্ব প্রথম উপন্যাস। উপন্যাসটির প্রতিটি শব্দে প্রতিটি লাইনের মধ্যে রয়েছে অফুরান্ত বুক ভরা ভালোবাসা। আর দুনয়ন ভরা টলমলে অশ্রু।কখনই ভাবিনি আমার জীবনের সাথে এ রকম একটা হৃদয় ভাঙ্গা ঝড় এসে আমার মন , প্রাণ ও বাকি জীবনকে ভেঙ্গে চুরে তচনচ হয়ে যাবে। আমি দোয়া করি আমার জীবনে যেটা ঘটেছে আমার পাঠক বন্ধুদের জীবনে যেনো এরকম ঘটনা কখনই না ঘটে। বিঃদ্রঃ- এই উপন্যাসটি একান্ত ব্যক্তিগত। উপন্যাসটির সমস্ত কাল , স্থান , চরিত্র ও ঘটনাবলী সম্পূর্ণ সত্যিকার এবং লেখকের সাথে ঘটে যাওয়া এক মর্মান্তিক ঘটনা।কোনো পাঠক এই উপন্যাসটির মধ্যে যদি কোনো ভুল পেয়ে থাকেন তাহলে সঙ্গে সঙ্গে সেটা লেখকের কাছে জানাবেন। উপন্যাসটি পড়ে দয়াকরে কেও লেখককে কোনো প্রকার প্রশ্ন করবেন না। তবে যেখানে বুঝতে না পারবেন সেখানে লেখকের সাহায্য নিতে পারবেন। লেখক পরিচিতিঃ- লেখক মোঃ তুহিন হোসেন - মুন্না ১৯৯৭ সালের পনেরই আগষ্ট সাতক্ষীরা জেলায় জন্ম গ্রহণ করেন।তার বাবার নাম মোঃ মোশাররফ হোসেন এবং মায়ের নাম মনোয়ারা বেগম। ২০১২ সালে তিনি বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় থেকে ( এস.এস.সি. ) পাস করেন। উপন্যাসের চরিত্র পরিচিতিঃ- সাথী হারামন উপন্যাসের চরিত্রগুলোর মধ্যে - পারভেজ , সাইফুল , হাবিবুর , হুমায়ূন , শাহিনা , মন্টু , সোনাভান , ফারিয়া , বাবা - মা , ভাই - বোন , কাকা - কাকী , দাদা - দাদি , নানা - নানি , মামা - মামি , প্রতিবেশীরা এবং মুন্না ও রাখি উল্লেখযোগ্য। চরিত্র গুলোর মধ্যেমনি মুন্না এবং রাখি। উপন্যাসের ঘটনার প্রথম জন্ম হয় - পারভেজ ও সাইফুলের মাধ্যেমে। পারভেজ মুন্নার অন্তরঙ্গ বন্ধু।সাইফুল পারভেজের সহদয়। হাবিবুর মুন্নার বন্ধু এবং প্রতিবেশী ভাই।হুমায়ূন মুন্নার বন্ধু সেও প্রতিবেশী ভাই।সোহাগ মুন্নার বন্ধু সেও প্রতিবেশী ভাই। শাহিনা মুন্নার প্রতিবেশী বোন।মন্টু মুন্নার ফুফাতো সমবয়সী ছোট ভাই।সোনাভান রাখির গ্রাম্য অন্তরঙ্গ বান্ধবী।ফারিয়া রাখির শহরী অন্তরঙ্গ বান্ধবী।

1 2 3 4 5

No comments

Powered by Blogger.